রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৯:৫৪ অপরাহ্ন

দিল্লিতে ইসরাইলি দূতাবাসে বিস্ফোরণে তেহরানকে জড়ানো হচ্ছে: ইরান

অনলাইন ডেস্ক : ভারতে সম্প্রতি ইসরাইলি দূতাবাসের সামনে একটি বিস্ফোরণের ঘটনায় ইরানকে দায়ী করে যে খবর বেরিয়েছে, তাকে ভিত্তিহীন বলে প্রত্যাখ্যান করেছে তেহরান।

দিল্লিতে ইরান দূতাবাস মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে, ভারতের সঙ্গে ইরানের সম্পর্ক ক্ষতিগ্রস্ত করার অশুভ উদ্দেশ্যে এ ধরনের প্রচারণা চালানো হচ্ছে। খবর তাসনিম নিউজের।

ভারতের কয়েকটি গণমাধ্যম গত রোববার তাদের খবরে বলেছে, দিল্লিতে সম্প্রতি ইসরাইলি দূতাবাসের সামনে যে ছোটখাটো একটি বিস্ফোরণ হয়েছে, তার সঙ্গে ইরান জড়িত।

ইসরাইল দূতাবাসের প্রায় ৫০ মিটারের মধ্যে গত ২৯ জানুয়ারি একটি হাতবোমা বিস্ফোরিত হয়। এতে কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হলেও দূতাবাস ভবনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বা কেউ আহতও হয়নি।

দিল্লিস্থ ইরান দূতাবাস টুইটারে প্রকাশিত বিবৃতিতে আরও বলেছে, ওই বিস্ফোরণ কেন্দ্র করে ইরানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করা হয়েছে। ওই বিস্ফোরণের কারণ ও এর প্রকৃত হোতাদের চিহ্নিত করার জন্য ভারত সরকার যে চেষ্টা চালাচ্ছে, তার প্রতি তেহরানের পূর্ণ সমর্থন রয়েছে।

ইরান দূতাবাসের বিবৃতিতে বলা হয়, ইসরাইল দূতাবাসের সামনে যে বিস্ফোরণ ঘটেছে, এ ধরনের নাশকতামূলক তৎপরতায় ইরানের কোনো লাভ নেই; বরং ফলে ইরানের স্বার্থ ক্ষুণ্ন হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2014
Design & Developed BY ithostseba.com