সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:১৫ অপরাহ্ন

১১ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে গণপরিবহন

স্টাফ রিপোর্টার:

করোনা পরিস্থিতি মোকাবিলায় দেশব্যাপী চলমান গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত আগামী ১১ এপ্রিল পর্যন্ত বর্ধিত করেছে সরকার। আজ শনিবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এ সিদ্ধান্ত জানিয়েছে। তবে পণ্য পরিবহন, জরুরি সেবা, জ্বালানি, ঔষধ, পচনশীল ও ত্রাণবাহী পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহণ করা যাবে না। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের পাঠানো এক বিবৃতিতে একথা বলা হয়েছে।

 

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য অফিসার মো. আবু নাছেরের সই করা ওই বিবৃতিতে বলা হয়েছে জনস্বার্থের কথা বিবেচনা করে আগামী ১১ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

 

গত বছরের শেষ দিন চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর সেটি চীনের ভূখণ্ড পেরিয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। বিশ্বের ২০০টির মতো দেশে শনাক্ত হওয়া করোনার উপস্থিতি বাংলাদেশে দেখা দেয় গত ৮ মার্চ। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্ত হলেও এখন সেই সংখ্যাটা ৭০। তাদের মধ্যে আটজন মারাও যান।

 

করোনাভাইরাস বাংলাদেশে যেন ব্যাপক আকারে ছড়াতে না পারে সেজন্য সরকার নৌপথে লঞ্চ, রেলপথে মেইল ও লোকাল ট্রেন বন্ধ করে দেয়। পরে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত গণপরিবহনও বন্ধ করা হয়। আজ শেষ দিন ছিল।

 

কিন্তু আজও বাংলাদেশে দুইজন করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এছাড়া নতুন করে নয়জন আক্রান্ত হন, যা একদিনে আক্রান্তের সংখ্যায় দেশে সর্বোচ্চ। এমন অবস্থায় ঝুঁকি এড়াতে গণপরিবহন বন্ধের সময় বাড়ানো হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2014
Design & Developed BY ithostseba.com