বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৩:০৩ পূর্বাহ্ন

নিজের লাইফ সাপোর্ট খুলে দিয়ে জীবন দিয়ে বাঁচালেন অন্যকে

ডেস্ক রিপোর্ট:

‘আপনারে লয়ে বিব্রত রহিতে আসে নাই কেহ অবনী ‘পরে, সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে মোরা পরের তরে’- কবিতার এমন মহৎ বাণী আরও ক’জনই বা অনুসরণ করে? অথচ ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত ৭২ বছর বয়সী খ্রিষ্টান ধর্মযাজক ডন জিউসেপ বেরেরডেল্লি যেন কবিতার এই অমোঘ বাণীকেও হার মানালেন। নিজের লাইফ সাপোর্ট খুলে অচেনা এক কম বয়সী রোগীকে দেওয়ার নির্দেশ দেন তিনি। ফলাফল ওই রোগী বেঁচে গেলেও মারা যান ফাদার বেরেরডেল্লি।

 

ইতালির কাসনিগোর জুভার্নি বাতিসতার একটি চার্চের ফাদার ডন জিউসেপ বেরেরডেল্লি। গত ১৫ মার্চ এভাবে অকাতরে অচেনা এক মানুষের জন্য নিজের জীবন বিলিয়ে দিলেন এই ধর্মযাজক। করোনা মোকাবেলায় কোয়ারেন্টাইন, আইসোলেশনের পাশাপাশি যে সংবেদনশীলতার কথা বলা হচ্ছে, তার উজ্জ্বল দৃষ্টান্তই স্থাপন করলেন ডন জিউসেপ বেরেরডেল্লি।

 

ইতালিতে করোনাভাইরাস ভয়াবহভাবে মহামারি আকারে ছড়িয়ে পড়ার পড়ার পর চিকিৎসাসেবা দেওয়ার পর্যাপ্ত সরঞ্জামের অভাব দেখা দেয়। ফাদার বেরেরডেল্লি ইতালির বার্গামোর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ইতালিতে এই শহরটিতে বহু মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। এর মধ্যে আছেন অন্তত ৫০ জন খ্রিষ্টান ধর্মযাজক। জন হপকিন্স ইউনিভার্সিটির হিসাব মতে, ইতালিতে এখন পর্যন্ত ৬৯ হাজার ১৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ৬ হাজার ৮২০ জন মারা গেছে।

 

সূত্র: সিবিএস নিউজ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2014
Design & Developed BY ithostseba.com