বুধবার, ২৩ Jun ২০২১, ০২:১০ পূর্বাহ্ন

শিবচর লকডাউন, নিত্য প্রয়োজনীয় পন্য ব্যতীত সব প্রতিষ্ঠান ও গণপরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ

মাদারীপুর প্রতিনিধি:

করোনা প্রতিরোধে মাদারীপুুর জেলার শিবচরে জনসমাগম এড়াতে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দোকান ব্যতীত সকল দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান লোকাল পরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার বিকেলে করোনা প্রতিরোধে জরুরী সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করে প্রশাসন।

 

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সম্প্রতি করোনা ঝুঁকিতে শিবচরকে সর্বাধিক ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছেন স্বাস্থ্য মন্ত্রনালয়। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার বিকেলে করোনা প্রতিরোধে জরুরী সভার আয়োজন করে শিবচর উপজেলা প্রশাসন। সভায় জনসমাগম এড়াতে সকল দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান (শুধু মাত্র নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দোকান ব্যাতীত)ও শিবচরের গণ-পরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছেন স্থানীয় প্রশাসন।

 

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান জানান, যেহেতু শিবচর করোনা ঝুঁকিতে রয়েছে তাই আজ সন্ধা ৭টা থেকে অনির্দিষ্ট কালের জন্য ২৪ ঘন্টা সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ও ঔষধ ফার্মেসির খোলা রাখা যাবে। বিশেষ করে বিদেশ ফেরত প্রবাসী নিজ বাড়িতে অবস্থান করার জন্য অনুরোধ জানান। এছাড়া কেউ যদি হোম কোয়ারেন্টাইন না মানে তাহলে শিবচর নন্দকুমার ইনস্টিটিউশনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হিসেবে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

 

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মাদারীপুরে বিভিন্ন এলাকায় সম্প্রতি সময়ে করোনাভাইরাস আক্রাস্ত দেশ থেকে প্রায় চার শতাধিক মানুষ মাদারীপুরে আসে। এদের দ্বারা সংক্রমিত হওয়ার আশঙ্কায় ২৪৫ জনকে হোম কোয়ারেন্টাইনে ও হাসপাতালের কোয়রেন্টাইনে ১ জন রাখা হয়। এছাড়াও ৪ জনকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে ।

 

সিভিল সার্জন ডা. মো. সফিকুল ইসলাম বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে আরো সচেতন হতে হবে। যারা হোম কোয়ারেন্টাইনে আছেন তাদেরকে সঠিকভাবে নিয়ম মানতে হবে। বাইরে জনসমাগম এড়িয়ে চলতে হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2014
Design & Developed BY ithostseba.com