রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৮:০১ পূর্বাহ্ন

ট্রাম্পের সঙ্গে সাক্ষাতের পর ব্রাজিলের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক:

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসকে সম্প্রতি ‘ফ্যান্টাসি’ বলে মশকরা করা ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারো এবার নিজেই আক্রান্ত হয়েছেন।

 

শুক্রবার ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট এ তথ্য দিয়েছে।

 

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, গত শনিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করেছেন জায়ের বলসোনারো। বৈঠকের পর নৈশভোজে পাশাপাশি বসেছিলেন ট্রাম্প ও বলসোনারো। যুক্তরাষ্ট্র সফর শেষে ব্রাজিলে ফেরার পর থেকেই প্রেসিডেন্ট বলসোনারো অসুস্থতা অনুভব করছিলেন।

 

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সঙ্গে সাক্ষাতের একদিন পরেই ব্রাজিলিয়ান এক সিনিয়র কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

 

কয়েকটি ব্রাজিলিয়ান সংবাদ মাধ্যমের বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস জানায়, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সঙ্গে মার-অ্যা-লাগোতে সাক্ষাৎ করেছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারোর প্রধান যোগাযোগ কর্মকর্তা ফেবিও ওয়াজনগার্টেন। তিনি ব্রাজিলিয়ান প্রতিনিধি হিসেবে ট্রাম্পের ফ্লোরিডার মার-অ্যা-লাগো রিসোর্টে যান। প্রতিনিধি দলের সদস্যরা শনিবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে নৈশভোজে অংশগ্রহণ করেন। সেখানে ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পও ছিলেন।

সংবাদমাধ্যম এসতাদাও বরাত দিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, ফেবিও ওয়াজনগার্টেন বাড়ি ফেরার পর রোগের উপসর্গ দেখা দিলে তাকে পরীক্ষা করে করোনা পজেটিভ পাওয়া যায়।

 

এ অবস্থায় ব্রাজিলের প্রেসিডেন্টকেও পরীক্ষা করা হয়েছিল।শুক্রবার তিনি পরীক্ষার ফলাফলের অপেক্ষায় ছিলেন। কিন্তু এরইমধ্যে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম প্রেসিডেন্ট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর প্রকাশ করল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2014
Design & Developed BY ithostseba.com