বুধবার, ২৩ Jun ২০২১, ০৩:০০ পূর্বাহ্ন

করোনা পরিস্থিতি নিয়ে বিএনপি’র প্রশ্ন তোলা হাস্যকর: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার:

করোনা পরিস্থিতি নিয়ে বিএনপি’র প্রশ্ন তোলা হাস্যকর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি লুটপাটের জন্য ক্ষমতায় যাওয়ার চক্রান্ত করছে। তারা মুজিববর্ষ বাতিল করতে চেয়েছিল। এখন করোনা পরিস্থিতি নিয়ে সমালোচনা করছে।

এদিকে করোনা ভাইরাস সম্পর্কে জনগণকে সচেতন করতে লিফলেট বিতরণ শুরু করেছে আওয়ামী লীগ। গতকাল ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের হাতে লিফলেট তুলে দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় তিনি বলেন,করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য শুধু লিফলেট বিতরণের মধ্যে সীমাবদ্ধ থাকবে না আওয়ামী লীগ। করোনা নিয়ন্ত্রণে আওয়ামী লীগ কাজ শুরু করেছে।

সারা বাংলাদেশে আওয়ামী লীগের করোনা নিয়ে সচেতনমূলক এ ক্যাম্পেইন অব্যাহত থাকবে। তিনি বলেন,করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরু থেকে তার বক্তৃতায় দেশবাসীকে সচেতন করছেন।

 

এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় সার্বিক প্রস্তুতি নিয়েছে। বিমানবন্দর, নৌবন্দর ও স্থলবন্দরে পরীক্ষা-নিরীক্ষা জোরদার করা হয়েছে। ইতালি ফেরত দুই জনসহ মোট তিন জন করোনা ভাইরাসে আক্রান্ত হন, তারা এখন সুস্থ। বিশ্বের প্রায় একশটির বেশি দেশে করোনা ছড়িয়ে পড়েছে। সে ক্ষেত্রে বাংলাদেশ অনেকটা বিপদমুক্ত। করোনা ভাইরাস একটি বৈশ্বিক সংকট। এই পরিস্থিতিতে দেশবাসীকে ভীত না হয়ে সতর্ক থাকতে হবে।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার উদাসীন- বিএনপির এমন অভিযোগে ওবায়দুল কাদের বলেন, প্রথম থেকেই সরকার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সচেষ্ট ভূমিকায় আছে। এজন্য মুজিববর্ষের মতো এতো বিশাল আয়োজনও স্থগিত করা হয়েছে। এটা কি আমাদের দলের আদর্শগত বিষয় নয়? তারপরও বিএনপির এমন অভিযোগ হাস্যকর। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সরকার প্রথম থেকেই কাজ করে যাচ্ছে। এই পরিস্থিতিতে সরকারের কোনও ত্রুটি আছে কি না তা তো সাংবাদিকরাই জানেন। প্রথমে কিছু কিছু যন্ত্রপাতির সমস্যা, ঘাটতি ছিলো। এখন সেই ঘাটতি পূরণ হয়েছে। এখন আর কোনও কিছুতেই ঘাটতি নেই। বিমানবন্দরে সর্বোচ্চ সতর্ক অবস্থান নেয়া হয়েছে। এসময় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, অ্যাডভোকেট আফজাল হোসেন, মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2014
Design & Developed BY ithostseba.com