শনিবার, ১৫ মে ২০২১, ০৪:৩৫ অপরাহ্ন

এক মাসের জন্য বন্ধ করে দিল ভারতীয় ভিসা

ডেস্ক রিপোর্ট:

বাংলাদেশ-ভারত দুই দেশে করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় আগামী ১৪ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত বেনাপোল চেকপোস্টসহ সমস্ত বন্দর দিয়ে ভিসা পাওয়া সকল পাসপোর্ট যাত্রীদের ভারত যাওয়া বন্ধ থাকবে। তবে ১৩ মার্চ বিকেল ৫টা পর্যন্ত যাত্রীরা স্বাভাবিক চলাচল করতে পারবেন। এর পর ১৫ এপ্রিল পর্যন্ত নতুন করে কোনো বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী ভারতে যেতে পারবেন না। তবে বাংলাদেশি যাত্রী যারা ভারতে অবস্থান করছেন তারা ফিরে আসতে পারবেন এবং বাংলাদেশে যে সকল ভারতীয় আছেন তারা নিজ দেশে ফিরে যেতে পারবেন।

এদিকে ভারতীয় দূতাবাস সূত্র জানিয়েছে, ১৩ মার্চ সন্ধ্যা ৬টা থেকে ১৫ এপ্রিল পর্যন্ত সকল ভিসা স্থগিত করা হয়েছে। ফলে এক মাসের জন্য জল, স্থল, আকাশ ও নৌপথে সকল নতুন ভিসায় ভারতে যাওয়া বন্ধ হয়ে গেলো।

বৃহস্পতিবার বিকেলে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব জানান, যে সমস্ত বাংলাদেশি ভারতে আছেন তারা ইচ্ছা করলে ফিরতে পারবেন। আর ভারতীয় যাত্রী যারা বাংলাদেশ আছেন তারা ফিরে আসলে তাদের গ্রহণ করা হবে। নতুন করে কোনো পাসপোর্টধারী যাত্রীর প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

 

 

এসময় ওসি আহসান হাবিব আরও জানান, এ ব্যাপারে তাদের ইমিগ্রেশন কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো নির্দেশনা দেয়নি। তবে ভারত ইমিগ্রেশন যাত্রী গ্রহণ না করলে স্বাভাবিকভাবে যাত্রী চলাচল বন্ধ হয়ে যাবে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস রাজস্ব কর্মকর্তা আব্দুল হান্নান জানান, করোনা ভাইরাসের কারণে যাত্রী চলাচল কমে গেছে।

বেনাপোল কাস্টম হাউসের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধের কোনো চিঠি বেনাপোল কাস্টম হাউসে আসেনি। এরকম নির্দেশনা এলে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2014
Design & Developed BY ithostseba.com