মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২:২৬ পূর্বাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি: শিক্ষা মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার:

করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয় বলেছে, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে বলে একটি মহল গুজব ছড়াচ্ছে। এ বিষয়ে বিভ্রান্ত না হতে অনুরোধ করেছে মন্ত্রণালয়।

 

আজ মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষা মন্ত্রণালয় আইআইডিসিআরের (সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান) সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

এদিকে করোনাভাইরাস মোকাবিলায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সচেষ্ট থাকার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। একই সঙ্গে করোনাভাইরাস কী, এটি কীভাবে ছড়ায় এবং এই রোগ প্রতিরোধে করণীয় কী, তাও বলে দিয়েছে মাউশি।

 

করোনাভাইরাস নিয়ে অভিভাবকদের আতঙ্কের মধ্যেই আজ মঙ্গলবার এক আদেশে সতর্কতামূলক এই নির্দেশনা দিয়েছে মাউশি। ‍তবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আজও ক্লাস হয়েছে ঠিকমতোই। যদিও কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিতি আগের চেয়ে কিছু কম ছিল। আবার কোনো কোনো বিদ্যালয়ে আগের মতোই উপস্থিত ছিল।

 

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফওজিয়া বলেন, তাঁদের প্রতিষ্ঠানে আজ আগের চেয়ে উপস্থিতি কিছু কম ছিল। তবে ক্লাস হয়েছে ঠিকমতো। সতর্কতা হিসেবে আপাতত অ্যাসেম্বলি বন্ধ রাখা হয়েছে। মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম জানান, তাঁদের প্রতিষ্ঠানে উপস্থিতি আগের মতোই ছিল। একই কথা বলেছেন মনিপুর উচ্চবিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2014
Design & Developed BY ithostseba.com