শনিবার, ১৫ মে ২০২১, ০৪:১২ অপরাহ্ন

করোনাভাইরাস: সংসদের বিশেষ অধিবেশনের বিষয়ে সিদ্ধান্ত বুধবার

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার প্রেক্ষিতে সংসদের বিশেষ অধিবেশন হবে কি-না, সে বিষয়ে সিদ্ধান্ত হবে বুধবার।

এ দিন জাতীয় সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হবে। বিকাল ৪টায় জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে কার্য উপদেষ্টা কমিটির এই বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনাও উপস্থিত থাকবেন। সংসদ সচিবালয়ের একাধিক সূত্র এ তথ্য জানিয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঘোষিত মুজিববর্ষ উদযাপনে আগামী ২২ ও ২৩ মার্চ জাতীয় সংসদে বিশেষ অধিবেশন বসার কথা রয়েছে। এই অধিবেশনে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি এবং নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভাণ্ডারীর ভাষণ দেয়ার কথা ছিল। কিন্তু সরকারের পক্ষ থেকে রোববার বলা হয়, দেশে করোনাভাইরাস দেখা দেয়ায় কোনো বিদেশি অতিথি আসছেন না। মুজিববর্ষের ১৭ মার্চের মূল অনুষ্ঠানও স্থগিত ঘোষণা করা হয়।

এর আগে ১৯৭৪ সালের ৩১ জানুয়ারি ও ১৮ জুন জাতীয় সংসদের বিশেষ অধিবেশন বসেছিল। যেখানে যথাক্রমে সাবেক যুগোস্লাভিয়ার রাষ্ট্রপতি জোসেফ মার্শাল টিটো এবং ভারতের রাষ্ট্রপতি ভিভি গিরি ভাষণ দিয়েছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2014
Design & Developed BY ithostseba.com