বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৩:২১ পূর্বাহ্ন

করোনাভাইরাস: এবার বাংলাদেশে ৩ জন শনাক্ত


স্টাফ রিপোর্টার:

প্রথমবারের মতো বাংলাদেশে শনাক্ত করা হলো নভেল করোনা ভাইরাসে আক্রান্ত তিন রোগীকে। রবিবার দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর। আক্রান্তদের মধ্যে দুইজন পুরুষ এবং একজন নারী।

 

নভেল করোনাভাইরাসে আক্রান্ত তিনজনের মধ্যে দুইজন ইতালির দুইটি শহর থেকে সম্প্রতি দেশে ফিরেছেন বলে জানা গেছে। আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা ব্রিফিংয়ে জানান, তাদের সবার অবস্থাই এখন স্থিতিশীল। তিনজনকেই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

নভেল করোনাভাইরাসে তিনজনের সংক্রমণের বিষয়ে শনিবার নিশ্চিত হওয়ার কথা জানিয়ে তিনি বলেন, ইতালি থেকে দুইজন দেশে আসার পর তাদের উপসর্গ দেখা দেয়। তারা আমাদের হটলাইনে ফোন দিলে আমরা তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠাই। সেখানে দুজনের পজেটিভ আসে।

 

 

 

করোনা প্রতিরোধে প্রয়োজন না হলে জনসমাগমে না যাওয়ার জন্য পরামর্শ দিয়ে সেব্রিনা ফ্লোরা বলেন, করোনা প্রতিরোধে সব ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে। ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা নেই। প্রত্যেকের মাস্ক পড়ে ঘুরে বেড়ানোর কোনো দরকার নেই। আপাতত স্কুল-কলেজ বন্ধের সিদ্ধান্ত নেয়ার প্রয়োজন নেই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2014
Design & Developed BY ithostseba.com