রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৯:১৪ অপরাহ্ন

ওয়ানডেতে নতুন অধিনায়ক তামিম ইকবাল

স্টাফ রিপোর্টার:
মাশরাফি বিন মর্তুজা স্বেচ্ছায় অবসর নেয়ার দুই দিনের ব্যবধানে ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ওয়ানডের নতুন অধিনায়ক নির্বাচনসহ বিভিন্ন বিষয় নিয়ে রোববার মিরপুর শেরেবাংলায় বৈঠকে বসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকরা।

এ দিন সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ওয়ানডে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন তামিম ইকবাল। আমরা চাই সে লম্বা সময়ের জন্য অধিনায়কের দায়িত্ব পালন করুক।

নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব আল হাসান দলে ফিরলে নেতৃত্বে পরিবর্তন হবে কিনা জানাতে চাইলে পাপন বলেন, এ বিষয় নিয়ে আমরা আজ বোর্ড পরিচালকরা আলোচনা করেছি। আলোচনা শেষেই সিদ্ধান্ত নেয়া হয়েছে তামিমকে লংটাইমের জন্য অধিনায়ক হিসেবে নির্বাচিত করার বিষয়টি।

এর আগে জাতীয় দলের সহ-অধিনায়কের ভূমিকা পালন করেছিলেন তামিম।

জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন রাখার অপরাধে পেশাদার ক্রিকেট থেকে এক বছর নিষিদ্ধ সাকিব আল হাসান। আগামী অক্টোবরে তার নিষেধাজ্ঞা উঠে যাবে।

সাকিব আল হাসানের অবর্তমানে টি-টোয়েন্টি ও টেস্ট দলের নেতৃত্বে আগে থেকেই রয়েছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ ও মুমিনুল হক সৌরভ।

মুমিনুল হক সৌরভের অধীনেই আগামী মাসে ফের পাকিস্তানে টেস্ট খেলতে যাবে বাংলাদেশ দল। টেস্ট ম্যাচের আগে পাকিস্তান সফরে তামিম ইকবালের নেতৃত্বে একটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2014
Design & Developed BY ithostseba.com