রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:৩৮ অপরাহ্ন

মুজিববর্ষে একটা মানুষও গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার:

বাংলার মাটিতে কোনো মানুষ ভূমিহীন, গৃহহীন থাকবে না বলে দৃঢ়তার সঙ্গে ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, মুজিববর্ষের মধ্যেইএকটা মানুষও গৃহহীন-ভূমিহীন থাকবে না। শনিবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা মুজিববর্ষ উদযাপনে অনেক কর্মসূচির চিন্তা করছি। জাতির পিতা বলেছেন, বাংলাদেশের মানুষ যেন অন্ন, বস্ত্র, বাসস্থান পায়। তিনি সংবিধানে মৌলিক চাহিদার কথা উল্লেখ করে গেছেন। তার স্বপ্ন ছিল একটি মানুষও গৃহহীন থাকবে না। এ জন্য তিনি গুচ্ছগ্রাম প্রকল্প হাতে নিয়েছিলেন। তাই মুজিববর্ষের মধ্যে দেশের একটি মানুষও ভূমিহীন থাকবে না। আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা উদ্যোগ নিন, কোন এলাকায় কার কার ঘর নেই, তাদের ঘর দেয়ার ব্যবস্থা করুন। আপনাদের মধ্যে যারা সামর্থ্যবান রয়েছেন তারা নিজেরা এটার ব্যবস্থা করবেন। যে সব এলাকায় নিজেরা পারবেন না সেটার তালিকা আপনারা আমাকে দিন, আমি তাদের ঘর দেয়ার ব্যবস্থা করব। সরকার থেকে ব্যবস্থা করা হবে, ট্রাস্ট থেকে করা হবে। যেভাবেই হোক আমি ব্যবস্থা করব।

আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা আরও বলেন, আমি আপনাদের কাছে অনুরোধ করব- আপনারা নিজ এলাকায় গৃহহীনদের খুঁজে বের করে তাদের আবাসনের ব্যবস্থা করুন। এটা আপনাদের কাছে আমার দাবি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2014
Design & Developed BY ithostseba.com